বঙ্গবন্ধু খুনের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান: অ্যাড. মনির

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি:

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনের মাস্টারসাইন্ড বলে মন্তব্য করেছেন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. মনিরুল ইসলাম মনির।
জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (৩০ আগস্ট) যশোরের ঝিকরগাছার শংকরপুরে ‘আলোচনাসভা ও দোয়া মাহফিলে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এদিন বিকেলে রাজবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে এর আয়োজন করে ৫ নম্বর ইউনিয়ন আওয়ামী লীগ।
তিনি আরও বলেন, খুনিরা নিজেই সাক্ষাৎকার দিয়ে বলেছে জিয়াউর রহমানের মদদেই তারা বঙ্গবন্ধু হত্যাকা- ঘটাতে সক্ষম হয়েছে। শুধু জিয়াই নয়, তার স্ত্রী খালেদা জিয়াও খুনিদের মদদ দেওয়াসহ একই কাজ করেছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান দিয়ে গেছেন জাতির পিতার হত্যাকারীদের ইনডেমনিটি, আর খালেদা জিয়া এসে নির্বিচারে মানুষ হত্যা করে তাদের ইনডেমনিটি দিয়ে গেছেন।
স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে নস্যাৎ করে দিতেই বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব সদস্যকে হত্যা করা হয় বলেও মন্তব্য করেন অ্যাডভোকেট মনির।
ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মোড়লের সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক নুরুল হক গাজীর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ও সাধারণ সম্পাদক মুছা মাহমুদ। বিশেষ আলোচক ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শরিফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক আদম শফিউল্লাহ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, আতাউর রহমান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্মবিষয়ক সম্পাদক এনামুল কবীর, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবুল কাশেম, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক হেলালউদ্দীন খান, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক বজলুর রহমান, আওয়ামী লীগ নেতা আবুবক্কর ছিদ্দিক, লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, কাশেম আলী মোড়ল, আব্দুল মজিদ, আতিয়ার রহমান, গোলাম মোস্তফা, আবুল হোসেন, উপজেলা যুবলীগ নেতা আলমগীর বাসার, যুবলীগ নেতা মিলন হোসেন সাদ্দাম, সাবেক ছাত্রলীগ নেতা আবু সাঈদ মিলন, ইউনিয়ন ছাত্রলীগ নেতা ইছানুর রহমান, আবু সাঈদ, আব্দুস সালাম প্রমুখ।