যশোর পুরাতন লোহা ও মটর পার্টস মালিক সমিতির সভা অনুষ্ঠিত

২২ আগষ্ট সংবাদ সম্মেলন,২৪ আগস্ট মানববন্ধন ও পরবর্তীতে গণ-অনশন, অবস্থান ধর্মঘট

জি এম অভি,যশোর থেকে:যশোর পুরাতন লোহা ও মটর পার্টস ব্যবসায়ী মালিক সমিতির আলোচনা সভা অনুষ্ঠিত। গতকাল খুলনা রোড বকচর যশোর পুরাতন লোহা মটর পার্টস  ব্যবসায়ী মালিক সমিতির নিজস্ব কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যশোর পুরাতন লোহা ও মোটর পার্টস ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুলের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ পরান, মাসুদ আলম ও মোঃ শহিদুল ইসলাম গাজী সহ সাধারণ সদস্য বৃন্দ।
এ সময় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, যশোর পুরাতন লোহা ও মটরপার্টস ব্যবসায়ী  মালিক সমিতি বন্ধ ব্যবসা চালুর দাবিতে গত ১০ আগস্ট ২০২১ তারিখে যশোর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন যে স্মারকলিপির কোন প্রকার জবাব না আসায় সমিতির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে তারই ধারাবাহিকতায় ২২ আগস্ট রবিবার সমিতির নিজস্ব কার্যালয়ে সংবাদ সম্মেলন,ব্যবসা চালু না হওয়া পর্যন্ত ২৪ আগস্ট ২০২১ তারিখ মঙ্গলবার সামাজিক দূরত্ব বজায় ও স্বাস্থ্যবিধি মেনে মানববন্ধন ও পরবর্তীতে গণ-অনশন, অবস্থান ধর্মঘট চলমান থাকবে বলে তারা জানান।

যশোর পুরাতন লোহা ও মোটর পার্টস ব্যবসায়ী মালিক সমিতির নেতারা বলেন আমরা ব্যবসায়ীরা দীর্ঘকাল যাবত বাংলাদেশ সরকার অনুমোদিত মেয়াদ উত্তীর্ণ বিআরটিএ রেজিস্ট্রেশন ভক্ত রাস্তায় চলাচলের অনুপযোগী পুরাতন বাস ও ট্রাক সরকারি ব্যক্তি মালিকানা এবং মালিকের কাছ থেকে ভাঙ্গিলো হিসেবে ক্রয়-বিক্রয় করি এবং আমরা ব্যবসায়ীরা বেশ ভালোই ছিলাম।

গত ২মে ২০২১ তারিখ রোববার যশোর জেলা প্রশাসনের কাছে কে বা কারা ভুল তথ্য সরবরাহ করে এরপর প্রশাসন এসে অজ্ঞাত কারণে আমাদেরকে ব্যবসা করা যাবে না বলে বন্ধ করে দেন।

যার কারণে আমরা কমপক্ষে তিন থেকে ৪শ দোকানের মালিক কর্মচারী পরিবার-পরিজন নিয়ে অর্ধাহারে অনাহারে দিন যাপন করেছি। এ সময় তারা আরো বলেন, আমাদের ব্যবসা অবৈধ না ৩০/ ৩৫ বছরের ভিতর থানায় আমাদের নামে কোন প্রকার মামলা-মোকদ্দমা নাই।

আমরা যাতে ব্যবসার মাধ্যমে আমাদের পরিবার নিয়ে ভালোভাবে বেঁচে থাকতে পারি তার জন্যই যশোর জেলা প্রশাসনের নিকট আমাদের সমিতির পক্ষ থেকে স্মারকলিপি দেয়া হয়েছিল।