হাসপাতাল থেকে কবর পর্যন্ত ইসলামী আন্দোলনের দাফন যোদ্ধারা

সকল ধর্মের মৃত্যু দেহ সৎকারেও তারা প্রস্তুত 
জি এম অভি : ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার নেতর্ৃৃবৃন্দের উদ্যোগে করোনায় মৃত্যু ব্যক্তিদের গোসল,কাফন,জানাজা ও দাফন সেবা প্রদান করছেন। এছাড়া যশোর পৌরসভায় ও সদরের বাসিন্দাদের করোনাক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা প্রদান করছে সংগঠনটি।
যশোরে ইসলামী আন্দোলন বাংলাদেশের ১০ টিম জেলাব্যাপী নিরলস কাজ করে যাচ্ছে। জেলা কমিটির সভাপতি আলহাজ মিয়া আব্দুল হালিম সাধারন সম্পাদক আলহাজ মাও: সোহেব হোসেন ও সাংগঠনিক সম্পাদক আলহাজ মহাসিনের নের্তৃত্বে মৃত্যু দেহের গোসল, জানাজা, দাফন ও  কাফনের ব্যবস্থা করা হয়। এদিকে যশোর সদর ও পৌর এলাকায় দাফন কাফন পরিচালনা করছেন সদর পৌর কমিটির সাধারন সম্পাদক মো: সহিদুল ইসলাম গাজী ও পৌর শাখার নেতা আ: আহাদ মানিক মোল্লা। বিপদগ্রস্থ মানুষের সব দরজা যখন বন্ধ হয়ে যায় মহান আল্লাহতালা তখন কোন একটি দরজা খুলে বিপদগ্রস্থ আলোর পথ দেখান ।
ঠিক তেমনি মহামারি কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যু ব্যক্তিদের দাফনে যখন কেই দায়ীত্ব নেয় না ঠিক তখনই জীবনের ঝঁকি নিয়ে মানবতার মূর্তপ্রতিক হিসেবে যশোরে মৃত্যু দেহ দাফনের কাজ সম্পন্ন করছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের যশোর জেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ। ইসলামী আন্দোলন বাংলাদেশের যশোর সদর পৌর কমিটির সাধারন সম্পাদক মো: সহিদুল ইসলাম গাজী বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রিয় কর্মসুচীর অংশ হিসেবে আমরা যশোর জেলায় করোনার প্রথম থেকে আজ পর্যন্ত বিপদগ্রস্থ মানুষের পাশে আছি এবং থাকবো ইনশাআল্লাহ। মো: সহিদুল ইসলাম গাজী আরো বলেন, চরমোনাই পীর সাহেবের নির্দেশে আমরা করোনায় বিপদগ্রস্থ মানুষের দ্বারে দ্বারে ছুটে যাবো। করোনা আক্রান্ত কোন লোক মৃত্যু বরন করলে আমাদের দাফনযোদ্ধা টিমের কাছে ফোন দেয়া মাত্রই ছুটে যাই । এবং মৃত্যু দেহটি হাসপাতাল থেকে রিসিভ করি এরপর থেকে আমাদের নিজস্ব অর্থায়নে মৃত্যু ব্যক্তির গোসল,কাফন, জানাজা ও দাফন সম্পন্ন করে চলে আসি। এক কথায় বলা যায় করোনায় মৃত্যু ব্যক্তির হাসপাতাল থেকে কবর পর্যন্ত ইসলামী আন্দোলন বাংলাদেশ পাশে থাকে। অন্য ধর্মের মৃত্যু দেহ সৎকারের সকল প্রস্তুতি সম্পন্ন কেই ডাকলে আমরা ছুটে যাবো। যশোরে ইসলামী আন্দোলনের পৌর ও সদর শাখার দাফন যোদ্ধারা আজ পর্যন্ত ৯ জন মৃত্যু ব্যক্তিকে দাফন করেছেন। এছাড়াও যশোর জেলার বিভিন্ন উপজেলা পর্যায়ে ইসলামী আন্দোলনের দাফন যোদ্ধারা তাদের কাজ চালিয়ে যাচ্ছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলার জরুরী সেবা, করোনায় মৃত্যু ব্যক্তির গোসল,কাফন, জানাজা ও দাফন বা সৎকার কাজে ফ্রি সেবায় নিয়োজিত গ্রুপ টিম লিডারদের সমন্বয়কারী হলেন, আব্দুল আহাদ মানিক মোল্লা ০১৭১১০৫৭৪১৬, মো: সহিদুল ইসলাম গাজী ০১৭১৮০৫১২২৫