যশোর সদর উপজেলা চেয়ারম্যান নীরার মৃত্যুতে আনোয়ারের শোক

নিজস্ব প্রতিবেদক:

যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নুরজাহান ইসলাম নীরার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অানোয়ার হোসেন।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি শোক প্রকাশ করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বৃহস্পতিবার বেলা ১১টা ২৫ মিনিটের দিকে নুরজাহান ইসলাম নীরা শেষ নিশ্বাস ত্যাগ করেন।
হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গেলে এদিন বেলা ১১টার দিকে পরিবারের সদস্যরা তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। সেখানে ভর্তির প্রায় ২৫ মিনিট পরই মারা যান তিনি। মৃত্যুকালে এই নারী নেত্রীর বয়স হয়েছিল ৫৪ বছর।

নুরজাহান ইসলাম নীরা দীর্ঘ ৪১ বছরেরও বেশি সময় ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। দীর্ঘ কয়েক বছর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে তিনি ছিলেন যশোর পৌরসভার কমিশনার। নীরা যশোরের রাজপথের একজন লড়াকু সৈনিক হিসেবে পরিচিত। স্বৈরাচার, সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনসহ যশোর উন্নয়নের যে কোনো আন্দোলনে তিনি ছিলেন অগ্রসৈনিক।

গত বছরের ২০ অক্টোবর অনুষ্ঠিত যশোর সদর উপজেলা উপনির্বাচনে নৌকা প্রতীকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন নুরজাহান ইসলাম নীরা। দীর্ঘদিন হার্ট জটিলতাসহ নানা রোগে ভুগছিলেন তিনি। নির্বাচনের দু’দিন আগে অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনা ফোর্টিজে চিকিৎসা করানো হয়। নির্বাচনের পর ফের অসুস্থ হলে ঢাকায় তার হার্টে রিং পড়ানো হয়।